Home » লুডু গেম থেকে অর্থ উপার্জন করুন

লুডু গেম থেকে অর্থ উপার্জন করুন

লুডু-গেম-খেলা

শুনছেন এখন পর্যন্ত আমরা বন্ধুদের সাথে অনেক রকম গেম খেলেছি যার মধ্যে লুডু একটা খুব আকর্ষণীয় খেলা।  এবং এই আকর্ষণীয় খেলাটা আরো অনেক রোমাঞ্চকর হয়ে ওঠে যখন সেটা আপনি পৃথিবীর যেকোন প্রান্তের মানুষের সাথে খেলতে পারেন । 

লুডু গেম জনপ্রিয় হওয়ার পেছনে আরেকটা প্রধান কারণ হলো এই গেমটি খেলতে কোন রকম শারীরিক পরিশ্রম হয় না যার ফলে শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত সবাই এই গেমটি খেলতে পছন্দ করেন।

আগে লুডু খেলার জন্য বোর্ড ব্যবহার করা হতো কিন্তু প্রযুক্তির বিকাশের সাথে সাথে এখন মোবাইলে লুডু খেলা সম্ভব  এর জন্য ফোনে একটি লুডু গেম ডাউনলোড করতে হবে। 

আজকাল বেশিরভাগ মানুষ শুধুমাত্র তাদের অ্যান্ড্রয়েড মোবাইলে গেম খেলতে পছন্দ করে। এ কারণেই এটি অ্যান্ড্রয়েডে চালু করা হয়েছে, লুডু গেমটিও অনলাইনে ও খেলা যায়।

 এর সবচেয়ে ভালো দিক হল এখন আপনি আপনার বাসা থেকে অনলাইনে আপনার বন্ধুদের আমন্ত্রণ জানাতে পারেন এবং একসাথে লুডু খেলতে পারেন।

মোবাইলে লুডু গেম এত বেশি জনপ্রিয় হয়ছে যে এ পর্যন্ত অনেক অ্যাপ্লিকেশন চালু করা হয়েছে। আজ আমরা আপনাকে সেরা লুডু গেম সম্পর্কে বলতে যাচ্ছি, কীভাবে এটি খেলতে হয় এবং এটি খেলে অর্থ উপার্জন করা যায়। তাহলে চলুন শুরু করা যাক.

অবশ্যই পড়ুন

লুডু গেম কি? 

লুডু হল একটি ইনডোর গেম যা বোর্ডে খেলা হয়। সর্বনিম্ন দুই এবং সর্বোচ্চ চারজন খেলোয়াড় এই গেমটি খেলতে পারেন। 

এই খেলায় প্রত্যেক খেলোয়াড়ের চারটা করে গুটি থাকে, প্রত্যেকের গুটির রং ভিন্ন । প্রতিটি খেলোয়াড় একটি নির্দিষ্ট রঙের ঘর থাকে, একে স্টপেজ বলে, মোট স্টপেজ চারটি, স্টপেজ এ কারো গুটি খাওয়া যায় না।

প্রত্যেক খেলোয়াড় একই ছক্কার ডাইসের রোল অনুযায়ী শুরু থেকে শেষ পর্যন্ত পৌঁছাতে হবে। যে খেলোয়াড় প্রথমে তার চারটি গুটি বিজয়ের দরজায় (হোম ট্রায়াঙ্গেল) নেয়া যেতে পারে সে জয়ি হয়।

কিভাবে লুডু গেম খেলতে হয় 

লুডু গেমটি খেলতে হলে প্রথমে আপনাকে আপনার গুটি নির্বাচন করতে হবে। লুডুতে প্রধানত লাল, নীল, হলুদ এবং সবুজ গুটি দেখা যায়। এ থেকে আপনি যেকোনো রঙের বল বেছে নিতে পারেন।

একটি গুটি নির্বাচন করার পর, আপনি ছক্কার ডাইস এর সঙ্খা অনুজায়ী গুটি এগোতে পারবেন।  এর পরে, যদি ছক্কার উপর 6 আসে শুধুমাত্র তখনি আপনি আপনার ঘর থেকে একটি গুটি বেড় করতে পারবেন । একবার গুটিটি বের হয়ে গেলে, আপনি আপনার গুটিটি আবার ছক্কার উপর আসা সংখ্যা অনুসারে ঘড়ির কাঁটার দিকে সরাতে পারেন।

একইভাবে, এটি অন্য খেলোয়াড়ের পালা এবং তাকেও একইভাবে তার গুটি নাড়াতে হবে। এই গুটির দৌড়ে, যিনি প্রথমে তার চারটি গুটি বিজয়ের গেটে নিয়ে যেতে পারেন, তিনি জিতে যান।

লুডু খেলার নিয়ম | অনলাইনে লুডু খেলার নিয়ম

প্রতিটি গেমের মতোই লুডু খেলার ও কিছু নিয়ম আছে। তাই এই নিয়মগুলো মেনে চলা খুবই গুরুত্বপূর্ণ এবং এটি ছাড়া লুডু খেলা যাবে না। তাহলে চলুন দেখি এই নিয়মগুলো কি কি।

  1. যে কোন খেলোয়াড় তার গুটিটি তার বাড়ি থেকে বের করে আনতে পারে যদি তার  ছয়ফোটা আসে।
  2. খেলোয়াড়কে একটি অতিরিক্ত চাল দেওয়া হয় যখন ছক্কার ডাইস এর উপর ছয়ফোটা আসে।
  3. পরপর তিনবার ছয়ফোটা আসলে খেলোয়াড়ের চলাচল বন্ধ হয়ে যায়।
  4. যখন দুই গুটি একসাথে এগোয়, তখন কেউ তাদের মারতে পারে না।
  5. রঙের বাক্সে আসার পরই গুটি গুলিকে আলাদা করা যায়।
  6. কোন গুটি মারলে, খেলোয়াড়কে একটি অতিরিক্ত দাণ দেওয়া হয়।
  7. রঙের বাক্স বা তারার বাক্সে কোন গুটি মারা যাবে না।
  8. ভিক্টোরি গেটে প্রবেশ করার আগে, যেকোন খেলোয়াড়কে অবশ্যই অন্য খেলোয়াড়ের কমপক্ষে এক গুটি মারতে হবে। 
  9. কোন গুটি প্রবেশদ্বারে পৌঁছালে খেলোয়াড়কে একটি অতিরিক্ত দাণ দেওয়া হয়।
  10. খেলোয়াড় কেবল তখনই বিজয় ঘোষণা করে যখন সমস্ত গুটি প্রবেশদ্বারে পৌঁছে যায়।

সেরা লুডু গেম | লুডু গেম ডাউনলোড

লুডুর জনপ্রিয়তার পরিপ্রেক্ষিতে, অনেক ডেভেলপার বাজারে লুডু গেম এর অ্যাপ চালু করেছে। এমন পরিস্থিতিতে প্রশ্ন উঠেছে কোনটি সেরা লুডু গেম। 

তাই আসুন আজ আপনাকে কিছু নির্বাচিত ভাল লুডু গেমের তালিকা বলি। যা আপনি নীচের লিঙ্ক থেকে লুডু গেমটি ডাউনলোড করতে পারেন। আপনি গুগল প্লে স্টোর বা অ্যাপল প্লে স্টোর থেকে মোবাইলে এই গেম গুলি ইনস্টল করতে পারেন। 

1. লুডু কিং |  Ludo King

লুডু কিং গেমটি শুধু নামেই রাজা নয় বরং এটি গেমিং এর জগতে সত্যিই রাজা হিসেবে প্রমাণিত হয়েছে। এই গেমটির 150 কোটিরও বেশি মানুষ ডাউনলোড করেছেন । শুধু সাধারণ মানুষই নয় অনেক সেলিব্রিটি কেও লুডু কিং খেলার সময় তাদের ভিডিও তৈরি করতে দেখা যায়। এই গেমটিতে অনেক বৈশিষ্ট্য রয়েছে এবং এতে অনেক থিমও রয়েছে যা এই গেমটিকে আরও বেশি রোমাঞ্চকর করে তোলে। আপনি কম্পিউটারকে আপনার প্রতিদ্বন্দ্বী হিসেবে বেছে নিয়ে লুডু কিং খেলতে পারেন এবং আপনার বন্ধুদেরও আমন্ত্রণ জানিয়ে এই গেমটি উপভোগ করতে পারেন।

Ludo King ডাউনলোড

2. লুডু ক্লাব | Ludo Club

লুডু ক্লাবের খেলাও লুডু কিং এর পর দ্বিতীয় জনপ্রিয় লুডু খেলা। এটি এখন পর্যন্ত 10 কোটিরও বেশি মানুষ ডাউনলোড করেছে । এই গেমটি মুনফ্রগ কোম্পানি তৈরি করেছে, যারা অনেক জনপ্রিয় গেম এর ডেভেলপমেন্ট করেছে। লুডু ক্লাব গেমের একটি সুবিধা হল যে ইন্টারনেট সংযোগ ধীর হলেও আপনি এই গেমটি খেলতে পারেন। এই গেমটি ডাউনলোড করতে আপনি নীচের ডাউনলোড বাটনে ক্লিক করতে পারেন।

Ludo Club ডাউনলোড

3. লুডু সুপারস্টার | Ludo Superstar

লুডু সুপারস্টার লুডুর তৃতীয় সর্বাধিক জনপ্রিয় অ্যাপ, এই গেমটিতে আপনি গেম খেলতে গিয়ে খেলোয়াড়দের সাথে চ্যাট করতে পারেন এবং তাদের কমেন্ট গুলিতে বিভিন্ন ধরণের ইমোজি পাঠাতে পারেন। এই গেমটি আসলেই মানুষের কাছে বিনোদনমূলক, যার কারনে এই গেমের 5 কোটিরও বেশি মানুষ ইন্সটল করেছে । এই গেমটি পৃথিবীর বিভিন্ন দেশে জনপ্রিয় , এই গেমটি খেলতে আরও বেশি উপভোগ করবেন।

Ludo Superstar ডাউনলোড

4. লুডু ট্যালেন্ট | Ludo Talent

আপনি যদি কম সাইজের লুডু অ্যাপ্লিকেশন খোঁজেন তাহলে লুডু ট্যালেন্ট আপনার খুব পছন্দ হতে পারে। এই গেমিং অ্যাপ্লিকেশনটির আকার মাত্র 27Mb। অনেক পুরষ্কার পয়েন্ট এবং বোনাস কয়েনও এতে দেওয়া হয়েছে যা লুডুর এই গেমটিকে আরও আনন্দদায়ক করে তোলে। গেমটির রিভিউ সম্পর্কে বললে, এ পর্যন্ত গুগল প্লে স্টোরে লুডু ট্যালেন্ট অ্যাপের 10 মিলিয়নেরও বেশি লোক ইনস্টল করেছে এবং এর রিভিউ 4.2 যা সত্যিই ভাল রেটিং হিসেবে বিবেচিত।

Ludo Talent ডাউনলোড

5. লুডু ক্লাসিক | Ludo Classic

এই গেমের লুডু বোর্ড পুরনো দিনের মত দেওয়া হয়েছে অনেক টা হাতে এঁকে তৈরি করা বোর্ড এর মত । এটিই অন্যান্য লুডু গেমের চেয়ে আলাদা করে তোলে। অনেক ধরনের লুডু বোর্ডের প্যাটার্নও এতে দেওয়া হয়েছে, যা আপনিও পরিবর্তন করতে পারেন। এর সাথে, আপনি দেশটি রঙে চয়ন করতে পারেন, তারপর সেই রঙের দিয়ে লুডু বোর্ডে রং হবে । এই গেমটি অনলাইন এবং অফলাইন উভয়ই খেলতে পারেন। এই গেমটির আকার বাকি লুডু অ্যাপের তুলনায় সর্বনিম্ন যা মাত্র 13Mb। লুডু ক্লাসিক এখন পর্যন্ত 1 কোটিরও বেশি মানুষ ডাউনলোড করেছেন  এবং এর রেটিংও 4.3 স্টার।

Ludo Classic ডাউনলোড

 

লুডু গেম খেলে টাকা ইনকাম

লুডু গেম দিয়ে কিভাবে অর্থ উপার্জন করা যায়?

লুডু খেলা আজ শুধু বিনোদনের মাধ্যম নয় বরং অনেকে এটি খেলে অর্থ উপার্জন করছে এবং হ্যাঁ আপনিও উপার্জন করতে পারেন। 

আপনি এ থেকে অর্থ উপার্জনের জন্য ডিজিটাল লুডুর সাহায্য নিতে পারেন। এর মানে হল যে আজকাল এমন অনেক অ্যাপ এসেছে যা আপনাকে লুডু থেকে অর্থ উপার্জন করতে সাহায্য করতে পারে। 

এই অ্যাপ্লিকেশনগুলি ইনস্টল করে অনেক উপায়ে অর্থ উপার্জন করতে পারেন। 

আসুন আপনাকে লুডু অ্যাপ থেকে উপার্জনের বিভিন্ন উপায় বলি, তারপরে আমরা আপনার সাথে কিছু অ্যাপ্লিকেশনের নামও শেয়ার করব।

  • রেফার করে অর্থ উপার্জন করুন – লুডু থেকে অর্থ উপার্জনের সবচেয়ে সহজ উপায় হল আপনি গেম অ্যাপ রেফার করে অর্থ উপার্জন করতে পারেন। এটি রেফার করার জন্য, আপনার অ্যাপে একটি অপশন থাকবে যেখানে ক্লিক করলে, আপনি এটি সোশ্যাল মিডিয়া এবং ওয়াটসঅ্যাপের মতো জায়গায় শেয়ার করার অপশন পাবেন। এর সাথে, আপনি এর লিঙ্কটি কপি করতে পারেন এবং যেখানেই আপনি রেফার করতে চান সেখানে সরাসরি পেস্ট করতে পারেন। যখনই কেউ আপনার উল্লেখ করা লুডু গেম অ্যাপটি ডাউনলোড করবে, আপনি প্রতিটি ইনস্টলেশনের জন্য অর্থ পাবেন। অনেক জনপ্রিয় লুডু গেম অ্যাপস প্রতি ইনস্টলেশনের জন্য 10 থেকে 30 টাকা অফার করে যা একটি দুর্দান্ত মূল্য।
  • টুর্নামেন্ট থেকে অর্থ উপার্জন – অনেক লুডু অ্যাপে টুর্নামেন্ট চলছে এবং আপনি এতে অংশগ্রহণ করতে পারেন। যদি আপনি টুর্নামেন্ট জিতে থাকেন তাহলে আপনি কয়েন পাবেন যা আপনি পরে নগদে রূপান্তর করতে পারেন এবং আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা করতে পারেন। কখনও কখনও আপনাকে টুর্নামেন্ট খেলতে একটি দল তৈরি করতে হবে। এমন পরিস্থিতিতে, এটা গুরুত্বপূর্ণ যে আপনি যে খেলোয়াড়কে আপনার সাথে লুডু খেলতে বেছে নিচ্ছেন তিনিও লুডু ভাল জানেন, অন্যথায় আপনার দলও হারাতে পারে।

আসুন এখন আমরা আপনাকে কিছু অ্যাপ এর নাম বলি যেখান থেকে আপনি খেলে অর্থ উপার্জন করতে পারেন। লুডু কিং এর নাম এই তালিকায় প্রথম । হ্যাঁ, লুডু কিং আপনাকে খেলার সুযোগই দেয় না বরং আপনাকে অর্থ উপার্জন করতে ও সুযোগ দেয়। এর বাইরে, লুডু মানি, লুডু এম্পায়ার এবং লুডু ফ্যান্টাসি ইত্যাদি গেমগুলিও আপনাকে অর্থ উপার্জনের সুবিধা দেয়। 

বন্ধুরা, উপরে উল্লিখিত অ্যাপস ছাড়াও এমন অনেক অ্যাপ আছে যা লুডু খেলে অর্থ উপার্জনের সুযোগ দেয়। বেশিরভাগ অ্যাপে টুর্নামেন্ট চলছে যেখানে আপনি অংশগ্রহণ করে গেম জিতে অর্থ উপার্জন করতে পারেন কিন্তু মনে রাখবেন এতে আর্থিক ঝুঁকি রয়েছে তাই এটি আপনার নিজের ঝুঁকিতে খেলুন।

তো বন্ধুরা, এটি ছিল লুডু গেম সম্পর্কিত কিছু তথ্য।